সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পদ্মা সেতুতে হবে বিশ্বকাপ ট্রফির ফটোসেশন

ডেইলি সিলেট ডেস্ক ::
দরজায় কড়া নাড়ছে ওয়ানডে বিশ্বকাপ। চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ভারতের মাঠিতে বসবে বৈশ্বিক এই আসর। তার আগে নিয়মানুযায়ী বিশ্বভ্রমণে বের হবে বিশ্বকাপের ট্রফি। সেই বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে বাংলাদেশেও আসবে এই ট্রফি। তবে এই শিরোপা নিয়ে পদ্মা সেতুতে ফটোসেশন করার পরিকল্পনা আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।

বর্তমানে পাকিস্তানে আছে ওয়ানডে বিশ্বকাপের ট্রফি। পাকিস্তান থেকে শ্রীলঙ্কা ঘুরে ৭ আগস্ট ট্রফি আসবে বাংলাদেশে। সূচি অনুযায়ী, ৭ থেকে ৯ আগস্ট বিশ্বকাপ ট্রফি থাকবে ঢাকায়। ট্রফির বাংলাদেশ ভ্রমণের সূচিও মোটামুটি ঠিকঠাক, এখন শুধু সেটা চূড়ান্ত হওয়া বাকি। প্রাথমিক যে আলোচনা, তাতে বাংলাদেশে এসে বিশ্বকাপের ট্রফি উঠবে পদ্মা সেতুতেও।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুর‌ী সুজন গণমাধ্যমকে বলেন, আইসিসির সিদ্ধান্ত অনুযায়ী কোনো একটা বিশেষ স্থানে বা স্থাপনার সামনে বিশ্বকাপের ট্রফি নিয়ে ফটোসেশন করার রীতি আছে। গতবার যেমন আমরা জাতীয় সংসদ ভবনের সামনে এটা করেছিলাম। এবার পরিকল্পনা আছে পদ্মা সেতুতে ট্রফি নিয়ে ফটোসেশন করার।

জানা গেছে, পদ্মা সেতুতে ট্রফি যাবে শুধু ফটোসেশনের জন্যই। সাধারণ মানুষের দেখার জন্য ট্রফি প্রদর্শনের ব্যবস্থা হবে ঢাকার বড় কোনো শপিং মলে। এখন পর্যন্ত যা আলোচনা, তাতে ট্রফি প্রদর্শনের ব্যবস্থা হতে পারে বসুন্ধরা শপিং কমপ্লেক্সে। এ ছাড়া ক্রিকেটারদের ট্রফি দেখা ও ট্রফির সঙ্গে ফটোসেশন হবে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে।

বিশ্বভ্রমণকালে বিশ্বকাপ ট্রফি শুধু বিভিন্ন দেশের বিশেষ বিশেষ জায়গায়ই যাবে না, দেখা পাবে অনেক রাষ্ট্রপ্রধানেরও। তেমনি গতবারের মত এবারাও বিশ্বকাপের ট্রফি যাবে ক্রীড়া পাগল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে। এবারো তেমনই পরিকল্পনা আছে বিসিবির।

বিসিবির প্রধান নির্বাহী বলেন, ক্রিকেটের বিশ্বায়ন পরিকল্পনার অংশ হিসেবেই যেসব দেশে খেলাটা অপেক্ষাকৃত কম পরিচিত, সেসব দেশেও ট্রফি যাচ্ছে। বিশ্বকাপ ট্রফি উন্মোচনের দিন প্রায় একই কথা বলেছিলেন আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালার্ডাইস, ‘বিশ্বে এক শ কোটিরও বেশি ক্রিকেট ভক্ত আছে। আমরা চাই যত বেশি সম্ভব মানুষ বিখ্যাত এই ট্রফির কাছাকাছি আসতে পারুক।’

ওয়ানডে বিশ্বকাপের ট্রফি এবার এমন কিছু দেশেও যাচ্ছে, যে দেশগুলোর নাম ক্রিকেটের জন্য পরিচিত নয়। কুয়েত ছাড়াও এ রকম দেশের তালিকায় আছে বাহরাইন, মালয়েশিয়া, যুক্তরাষ্ট্র, নাইজেরিয়া, উগান্ডা, পাপুয়া নিউগিনি, ফ্রান্স ও ইতালি। নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ আর পাকিস্তান ছাড়াও এরই মধ্যে ট্রফিটা ঘুরে এসেছে পাপুয়া নিউ গিনি ও যুক্তরাষ্ট্রে।

উল্লেখ্য, গত ২৭ জুন ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ট্রফি উন্মোচনের পর এর বিশ্বভ্রমণ শুরু হয় ১৪ জুলাই থেকে। মোট ১৭টি দেশে ঘুরে ট্রফিটি চূড়ান্তভাবে বিশ্বকাপের দেশ ভারতে যাবে ৪ সেপ্টেম্বর। এর আগেও অবশ্য দুবার ভারত ভ্রমণ করবে ট্রফি। বাংলাদেশ থেকে ১০ আগস্ট বিশ্বকাপের ট্রফি যাবে কুয়েতে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: